-->

Nativ

Banner 160*300

নতুন ভোটার? NID Card পান নি? তাহলে এখনই অনলাইন থেকে আপনার NID কার্ডের সফটকপি সংগ্রহ করুন যা দ্বারা সিম রেজিস্ট্রেশন সহ যাবতীয় কাজ করতে পারবেন...a

নতুন ভোটার? NID Card পান নি? তাহলে এখনই অনলাইন থেকে আপনার NID কার্ডের সফটকপি সংগ্রহ করুন যা দ্বারা সিম রেজিস্ট্রেশন সহ যাবতীয় কাজ করতে পারবেন...a

এইচ,এম,আবু সুফিয়ান সওরী › বিস্তারিত পোস্টঃ

নতুন ভোটার? NID Card পান নি? তাহলে এখনই অনলাইন থেকে আপনার NID কার্ডের সফটকপি সংগ্রহ করুন যা দ্বারা সিম রেজিস্ট্রেশন সহ যাবতীয় কাজ করতে পারবেন...

১৭ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৩:৪০

আসছালামুআলাইকুম! 
যারা নতুন ভোটার হয়েছেন কিন্তু NID card হাতে না পাওয়ার কারণে সিম রি-রেজিস্ট্রেশন করতে পারছেন না তাদের জন্য লিখতে বসলাম আজকের এই টিউন। এখন আপনি চাইলেই অনলাইন থেকে আপনার NID কার্ডের সফট-কপি সংগ্রহ করে সেটা দিয়ে সিম রি-রেজিস্ট্রেশন করতে পারবেন। তো কথা না বাড়িয়ে চলুন দেখি কিভাবে অনলাইন থেকে আপনার ভোটার আইডি কার্ড বা NID কার্ডের সফট-কপি সংগ্রহ করবেন?

শুরুতেই একটা বিষয় আগে ক্লিয়ার করে নিই তা হল আপনি যখন ভোটার হয়েছিলেন তখন আপনাকে একটি ফরম পূরণ করতে হয়েছিল এবং যখন নিজের ছবিসহ নাম ঠিকানা আপডেট করিয়েছেন তখন আপনাকে ঐ ফরমের নিচের অংশটি কেটে দেয়া হয়েছিল যেটি আপনার কাছে আছে ।

এখন প্রথমেই আপনাকে বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েব সাইটে প্রবেশ করতে হবে। বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইট ভিজিট করতে এই https://services.nidw.gov.bd/voter_centerলিংকে ক্লিক করুন। 

এরপর নিচের মত আসবে,
 

উপরের পেইজের ১ম বক্সে "ফরম নম্বরে" মার্ক করে আপনার ভোটার নিবন্ধন ফরমের ঐ ৮ সংখ্যার স্লিপ নম্বর দিন। এরপর বাঁকি সব কিছু ঠিকঠাক পূরন করে "ভোটার তথ্য দেখুন" বাটনে ক্লিক করলেই নিচের চিত্রের মত তথ্য দেখতে পাবেন। 

 

এখন উক্ত পেজ থেকে আপনার NID নম্বরটি লিখে নিন। তারপর খেয়াল করুন ঐ পেজে উপরের অংশের মেনুবারে "রেজিস্টার" লেখা আছে। সেখানে ক্লিক করুন। তাহলে নিচের মত পেজ আসবে। এবার সব কিছু ঠিকঠাক পূরণ করুন।

 

রেজিস্টার সফল হয়ে যাবার পর এখন লগিন করার পালা। লগিন করতে এখানে ক্লিক করুন। তাহলে নিচের মত পেইজ আসবে,

 

ওখানে সব তথ্য ঠিকঠাক দিন এবং ভেরিফিকেশনের জন্য মোবাইল বাছায় করুন। তারপর সামনে বাটনে ক্লিক করে মোবাইলে প্রাপ্ত কোড দিয়ে সাবমিট করুন। তাহলেই পেয়ে যাবেন আপনার কাঙ্খিত NID কার্ডের তথ্য। যেটি দেখতে নিচের মত, 

 

এখন যদি আপনি আপনার NID কার্ডের সফট-কপি ডাউনলোড করতে চান তাহলে উপরের তীর চিহ্নিত স্থানে অর্থ্যাৎ "পরিচয় বিবরণীতে" ক্লিক করুন। তাহলেই আপনার NID কার্ডের সফট-কপি ডাউনলোড হয়ে যাবে। এখন সেটা প্রিন্ট আউট করে আপনার সিম রি-রেজিস্ট্রেশন কিংবা NID সংশ্লিষ্ট যে কোন কাজে লাগাতে পারেন।

ব্যক্তিগত প্রয়োজনেফেসবুকে আমি

1 Response to "নতুন ভোটার? NID Card পান নি? তাহলে এখনই অনলাইন থেকে আপনার NID কার্ডের সফটকপি সংগ্রহ করুন যা দ্বারা সিম রেজিস্ট্রেশন সহ যাবতীয় কাজ করতে পারবেন...a"

Banner 300*250

Banner 160*600

advertising articles 2

Banner 728*90