-->

Nativ

Banner 160*300

প্রকৃতি মানুষকে তার কাজের ফলাফল ফিরিয়ে দেয়’।(ASCCTVNEWS)

প্রকৃতি মানুষকে তার কাজের ফলাফল ফিরিয়ে দেয়’।(ASCCTVNEWS)

’প্রকৃতি মানুষকে তার কাজের ফলাফল ফিরিয়ে দেয়’।
আপনি ঈশ্বরে বিশ্বাস করেন না, তাই ‘প্রকৃতি’ দিয়ে কথাটা চালিয়ে দিলাম।

আপনি আপনার সারাটা জীবন বিনা কারণে ইসলাম ও মুসলিমদের বিদ্বেষে কাটিয়ে দিয়েছেন; আপনার শেষ বয়সটা এতটাই করুণ হবে যে - সেই বিদ্বেষ-ই আপনাকে জ্বালিয়ে খাবে।

আপনি হিন্দু, হিন্দুত্ববাদ ও ভারতের পুজারী হয়ে জীবন কাটিয়েছেন - শুধুই মুসলিম বিদ্বেষীদের খুশী করার জন্য। আপনি শিব-লিংগ পুজা করেছেন। সুইডেনের সুন্দর জীবন ফেলে আপনি ভারতের দিল্লীকে বেছে নিয়েছেন নিশ্চিত ভরসার জীবন হবে বলে। আপনার সেই প্রিয় ভারতের প্রিয় বিশ্বাসী ফিজিসিয়ানরাই আপনাকে আজ পুংগ করে বুঝিয়ে দিয়েছে - আবেগে নয়, বিবেকে ও যুুক্তিতে চলতে হয়।

প্রকৃতির সংগে আপনি অনেক বেশী অপরাধ করেছেন।
মানুষের মতো রুচিশীল ও মার্জিতভাবে নয়, পশুদের মতো প্রকাশ্যে উগ্র ও উদ্দাম যৌনতায় মেতেছেন। তার পাওনাও প্রকৃতি আপনাকে যথাযথভাবে বুঝিয়ে দিচ্ছে। সোসাল মিডিয়ায় ওপেন সেক্স-পার্টনার খোঁজ করে বিজ্ঞাপন দিয়েও কোন সাড়া আর পাচ্ছেন না আজ!

দেখুন তসলিমা, আমি আপনার লেখনীর ভক্ত। আপনি চমৎকার কবিতা লিখতে পারেন। আপনার সাহিত্য মোটেও সুন্দর নয়; আপনার কবিতাগুলো অসাধারণ। আমি অবাক হয়ে আপনার কবিতা পাঠ করি। একটু ঠান্ডা মাথায় চিন্তা করলে বুঝতে পারবেন - চমৎকার কবিতা লেখা ছাড়া আপনার কিন্তু উল্লেখ করার মতো অন্য কোনই যোগ্যতা ছিলো না। আপনি আপনার কবিতার চেয়েও আপনার নিজ শরীরকেই বেশী উচ্চতায় তুলে ধরতে গিয়ে হোচট খেয়ে পরে গেছেন। আপনি ভেবে ছিলেন নারী শরীর দিয়েই দুনিয়ার সবকিছু জয় করা যায়। আপনার চিন্তাগুলো ভুল ছিলো।

আপনি আপনার লেখনীকে সত্যের পক্ষে, ন্যায়ের পক্ষে, মানুষের-মানবতার পক্ষে কাজে লাগাতে পারতেন। কিন্তু আপনি সেটা না করে সারাটা জীবন ইসলামের বিরুদ্ধে বিদ্বেষ পোষন করে আপনারই মতো কিছু নস্ট মানুষদের বাহাবা কুড়িয়েছেন মাত্র। একটু যদি লক্ষ্য করেন, তাহলে দেখতে পাবেন- আপনি যাদের বাহাবা কুড়িয়েছেন - তাদের একজনও ব্যক্তি জীবনে ভালো মানুষ নয়; কেউ চোর, কেউ হ্যাকার, কেউ নীরব চাঁদাবাজ, কেউ ফ্যাসিস্টের সহযোগী। হাচিনা হবার কথা ছিল আপনার সবচে আপন দোসর; অথচ সেই হাচিনাই আপনাকে দেশ থেকে বের করে দিয়েছে।


খুব কস্ট হয় আপনার - তাই না?
আমার ধারণা আরও অন্তত বছর বিশেক আপনাকে এমন কস্টেই বাদবাকী জীবনটুকু পাড় করে যেতে হবে।

পারবেন তো এভাবে পাপের প্রায়শ্চিত করতে! দুঃখ বা করুণা কোনটাই হয় না আপনার জন্য; আপনি আপনার কৃত পাপের প্রায়শ্চিত করবেন - এটাই বাস্তবতা।

আপনার এই অতি কস্টের পোস্টটিতেও রিয়েক্টরদের মধ্যে ৫০% ‘হাহা’ রিয়েক্ট দিয়ে আপনাকে উপহাস করে চলছে! কস্ট হয় না আপনার? লজ্জা হয় না এই বয়সে এসে এমন অভিজ্ঞতায়?

(তসলিমা নাসরিন তার ফেইসবুকের কমেন্ট বক্স পাবলিক করে দিয়েছেন; সেখানে তার পোস্টে কমেন্টটি করেছিলাম। এটাই তোর পোস্টে করা আমার একমাত্র কমেন্ট।)
লেখাঃ- তৌফিকুল ইসলাম পিয়াস ভাই

0 Response to "প্রকৃতি মানুষকে তার কাজের ফলাফল ফিরিয়ে দেয়’।(ASCCTVNEWS) "

Banner 300*250

Banner 160*600

advertising articles 2

Banner 728*90